দ্রুত বিক্রয় করতে জেনে নিন

দাম নির্বাচনে সতর্কতাঃ

আপনার পণ্যের সঠিক মূল্য নির্বাচন করে পোষ্ট করুন। এমন কোন মূল্য নির্বাচন করবেন না যেটা আপনার পন্যের সাথে যুক্তিযুক্ত না। কারন ভিজিটর রা সর্বপ্রথম আপনার পন্যের মুল্য দেখবে। তারপর ওর চাহিদার সাথে উপযোগের (মূল্যের সাথে বাজেটের) মিল না পেলে আপনার বিজ্ঞাপন টি এভয়েড করবে। সে কারনে আপনার পণ্যের জন্য গ্রাহক আপনাকে কত টাকা দিতে পারবে তা পর্যালোচনা করে দাম নির্বাচন করুন।

*আপনার বিজ্ঞাপনের কী-ওয়ার্ড ভিত্তিক অন্যান্য বিজ্ঞাপন থেকে পর্যালোচনা করতে পারেন ।

1
process

সঠিক কী-ওয়ার্ড নির্বাচনঃ

ক্রেতা যা লিখে পণ্য খুজে (ক্রেতা সার্চ বক্সে যা ইনপুট দেয়) সেটা হচ্ছে কী-ওয়ার্ড। বিজ্ঞাপন দেওয়ার ক্ষেত্রে সঠিক কী-ওয়ার্ড বাছাই করা খুব গুরুত্বপূর্ন। কারন কী-ওয়ার্ড সঠিক হলে আপনার বিজ্ঞাপন বেশি মানুষের কাছে পৌছাবে। এমন একটা কী-ওয়ার্ড সিলেকশন করুন যেন, ক্রেতা বিজ্ঞাপনের টাইটেল দেখা মাত্রই আপনার পণ্য সম্পর্কে ধারনা করতে পারে এবং, আপনার পণ্যের কী-ওয়ার্ড টি যথাযথ হলেই কেবল মাত্র ক্রেতাগণ আপনার বিজ্ঞাপন টি খুজে পাবে।

2
process

পণ্যের আসল ও ভাল কোয়ালিটির ছবি ব্যবহারঃ

“একটা ভাল ছবি হাজার টা বাক্যের বর্ণনা থেকেও শক্তিশালী।“

বিভিন্ন কোণ থেকে পণ্যের বিভিন্ন অংশের ভাল মানের ছবি উঠান। এবং বিজ্ঞাপনে একের অধিক ছবি ব্যাবহার করুন। একাধিক ছবির বিজ্ঞাপন ক্রেতার কাছে বেশি গ্রহনযোগ্য কারন এতে পণ্যের বিস্তারিত প্রায় সব প্রকাশ পায়।

*ইন্টারনেট থেকে কালেক্ট করা অথবা নকল ছবি ব্যাবহার থেকে বিরত থাকুন। কারন তাহলে ক্রেতা প্রথমেই আপনার বিজ্ঞাপনকে ভিত্তিহীন ভেবে নেয়।

* এমন সব ছবি দিবেন যেখানে, আপনার হাত, রুমের নকশা, ইত্যাদি যেন বুঝা যায়, তাহলে ছবির গ্রহন যোগ্যতা বাড়বে। নিজেকে আগে ক্রেতা হিসেবে ভাবুন যে পনি ক্রেতা হলে কি ধরনের ছবি চাইবেন।

3
process

আপনার বিজ্ঞাপনের সুস্পষ্ট বর্ননা লিখুনঃ

একটি সঠিক ও সুস্পষ্ট বর্ননা আপনার বিজ্ঞাপনকে ক্রেতার কাছে অনেক বেশি আকর্ষনীয় করে তুলে।

যার ফলে ক্রেতা ঐ পণ্যের উপর আগ্রহী হয়ে উঠে।

আপনার বিজ্ঞাপনের বর্ননা যত সুন্দর করে দিবেন ক্রেতা তত আকৃষ্ট হবে। কেননা রিয়েল ছবি দেখার পর সব ক্রেতাই চায় যেন তার কাংখিত চাওয়াটা আপনার বর্ননা তে পায়।

4
process

আপনার বিজ্ঞাপনটি প্রচার করুনঃ

প্রচার করা বিজ্ঞাপন ফিচার পোষ্টে থাকে। ফলে সাধারন বিজ্ঞাপন থেকে প্রচার করা বিজ্ঞাপন বেশি কাস্টমারের কাছে পৌছায়। এবং দ্রুত বিক্রি হওয়ার সম্ভাবনা অনেক গুন বেড়ে যায়।

যেমন এখানে কয়েকটা সুস্যাল সাইটের লিঙ্ক দেওয়া আছে আপনি চাইলে আপনার বিজ্ঞাপন্টি সরাসরি এখান থেকেই আপনার ফেইসবুক, টুইটার, পিন্টারেস্ট ইত্যাদিতে খুব সহজেই আপনার বিজ্ঞাপনটি শেয়ার করার মাধ্যমে বেশি ক্রেতার নিকট পৌছাতে পারেন।

5
process